365 ত্রিপুরা ৩৬৫
www.booked.net
+32
°
C
+32°
+27°
Agartala
Tuesday, 08
See 7-Day Forecast

   
ফের কাশ্মীর সীমান্তে বোমাবর্ষণ পাকিস্তানের, শহিদ ২ জওয়ান
সংবাদ প্রতিদিন , 10/04/2018, কাশ্মীর

ফের সীমান্তে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি চালালপাকিস্তান। এই আচমকা হামলায় শহিদ হয়েছেন দুই সেনা জওয়ান। সোমবার সন্ধ্যা নাগাদ হামলার ঘটনাটি ঘটেছে কাশ্মীরে ভারত-পাক সীমান্ত লাগোয়া সুন্দারবনি সেক্টরে। জানা গিয়েছে, সোমবার বিকেল ৫.১৫ মিনিটে আচমকাই নিয়ম ভেঙে সীমান্তে গোলাবর্ষণ শুরু করে পাক-সেনা। সঙ্গে সঙ্গে এপার থেকে পালটা জবাব দেয় ভারতীয় সেনা। ওই হামলা গুরুতর জখম হন রাইফেলম্যান বিনোদ সিং ও জাকি শর্মা। পরে তাঁদের মৃত্যু হয়।

মৃত সেনা জওয়ান জাকি শর্মার বাড়ি হিরানগর তেহসিলের কাঠুয়া জেলার সনহালি গ্রামে। কিছুদিন আগেই বিবাহ বন্ধনে আবদ্ধ হন ওই সেনা জওয়ান। অন্য সেনা জওয়ান বিনোদ সিংয়ের বাড়ি জম্মুর আখনুর জেলার জুরিয়ানের দানাপুর গ্রামে। বাড়িতে রয়েছেন ২৪ বছরের বিনোদ সিংয়ের বাবা অজিত সিং।গত তিনমাস ধরে সীমান্তে হামলা অব্যাহত রেখেছে পাক-সেনা। কাশ্মীর পুলিশের টহলদার ভ্যানে বোমা বিস্ফোরণ থেকে শুরু করে আটক জঙ্গিকে ছাড়িয়ে নেওয়ার জন্য হাসপাতালে জঙ্গি হামলা। সিআরপিএফ ক্যাম্পে জঙ্গি হানা, ক্যাম্পে ঢুকে সেনা জওয়ানদের পরিবারের উপরে গুলি চালনা। সপ্তাহখানেক আগেই সীমান্ত সংঘর্ষে ১৩ জঙ্গিকে নিকেশ করেছে সেনা। মৃতদের মধ্যে বেশ কয়েকজন জঙ্গিনেতাও ছিল। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণে গোলা বারুদ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। সোপিয়ানের দ্রাগাদ গ্রামে এই সাফল্যের পিছনে অন্য গল্পও রয়েছে। দ্রাগাদ গ্রামে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে আচমকাই গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। সঙ্গে সঙ্গে পালটা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। একই সময়ে আরও একটি সেনা জঙ্গি সংঘর্ষ শুরু হয় লাগোয়া কাছদুরা গ্রামে। সোপিয়ানের সংঘর্ষে জঙ্গি মৃত্যুর পাশাপাশি তিন জওয়ান শহিদ হয়েছিলেন।

এর দিনদুয়েক আগেই এবার জম্মু ও কাশ্মীরে এক স্পেশাল পুলিশ অফিসারকে (এসপিও) গুলি করে হত্যা করে জঙ্গিরা। সন্ত্রাসবাদীদের গুলিতে আহত হন মৃতের স্ত্রী। এবার ফের সীমান্তের ওপার থেকে ফের আচমকা হামলা চালাল পাক-সেনা।

   

  Comment With Us
* Name :  
* e-mail :  
  Address :  
* Comments :  
* 2+5=? :  
     
 

Posted comments
Till now there is no comments for this news.
 
 
© tripura365.in, Agartala 799 001, Tripura, INDIA.